1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

অহেতুক প্যানিক সৃষ্টি করবেন না জননেত্রী শেখ হাসিনা।

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ৩১৯ বার পড়া হয়েছে

নতুন করে আর তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৭। এর মধ্যে তিনজন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। আর এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। করোনা ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য বাইরে অপ্রয়োজনীয় চলাফেরা কমিয়ে দিন। অহেতুক প্যানিক সৃষ্টি না করে সচেতন হতে হবে।

আজ বৃহস্পতিবার ১৯ মার্চ নগরীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে আগামী অর্থ বছরের ২০১৯-২০ জন্য উন্নয়ন বাজেটের প্রধান অংশ সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির আরএডিপি চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব।

এনইসি সম্মেলনকক্ষে করোনা ভাইরাস নিয়ে প্রায় এক ঘণ্টা নানা ধরনের আলোচনা হয়েছে। সভায় করোনা নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। করোনা ভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সার্বিক বিষয়ে আলোচনা করেন। দেশবাসীর মধ্যে সচেতনতা বাড়ানোর জন্য গ্রামে গন্জে পাড়া মহল্লায় লিফলেটও বিতরণ করা সহ করোনা রোধে করনীয় সমন্ধে সর্ব সাধারণ কে উৎসাহিত করা হবে।

করোনা ভাইরাস যাতে বিস্তার করতে না পারে প্রবাসীদের মাধ্যমে সেই জন্য বিমানবন্দরে প্রবাসীদের হাতে অমোচনীয় সিল দেওয়ার কথা ভাবছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ইতোমধ্যেই ভারতে এ ব্যবস্থা চালু হয়েছে।স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ বিষয়ে বিস্তারিত অবহিত করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী এম মান্নান বলেন, এনইসি সভায় করোনা ভাইরাস নিয়ে প্রায় এক ঘণ্টা নানা আলোচনা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী তাদের পরিকল্পনা প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। করোনা ভাইরাসের আতংক না ছড়িয়ে কাজ করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এনইসি সভায় প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী তিনি বলেন” প্রধানমন্ত্রী বলেছেন করোনা গ্লোবাল সমস্যা যখন যা দকরার সব কিছুর জন্য সরকার প্রস্তুত। শুধু আপনারা অপ্রয়োজনীয় চলেফেরা বন্ধ করুন। প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। মানুষ যাতে আতংকিত না হয়ে সচেতন হয় এ বিষয়ে গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ার ভুমিকা অপরসীম থেকে প্রচার প্রচারণা জোরদার করতে হবে।

এনইসি সভায় প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস নিয়ে প্যানিক সৃষ্টি করবেন না শক্ত থাকেন। সচেতন হোন। রেডিও টেলিভিশনসহ অন্য মিডিয়ার মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা বাড়ান। মানুষকে বুঝিয়ে সচেতনতা তৈরি করতে হবে।করোনা ভাইরাস প্রতিরোধের পাশাপাশি স্বাভাবিক কাজ অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, করোনার দোহাই দিয়ে আমরা কাজ কমিয়ে দেবো সেটি হবে না। এটা বৈশ্বিক সমস্যা, প্রতিরোধে যা যা করার তা করতে হবে।

এছাড়া সবাইকে সেলফ কোয়ারেন্টিনে থাকতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এখন প্রযুক্তির সময়। তাই প্রযুক্তির মাধ্যমে অনেক কাজই করা যায়। তবে সবাইকে সতর্ক ভাবেই কাজ করতে হবে, গুজব ছড়ানো যাবে না।

এছাড়া পরিকল্পনামন্ত্রী জানান,বিভাগীয় শহরে করোনার পরীক্ষার সরঞ্জাম রাখার ব্যবস্থা করতে স্বাস্থ্যমন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এনইসিতে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আমরা একটি সিল বানিয়েছি। যারা বিদেশ থেকে আসবেন এবং কোয়ারেন্টিতে থাকবেন তাদের হাতে সীলটি দেওয়া হবে।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD