1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

BOBPL কতৃক সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ৭ম মৃত্যবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন।

  • Update Time : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ৩০৭ বার পড়া হয়েছে

আজ ২০ মার্চ সাবেক রাষ্ট্রপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের দূরদিনের কান্ডারী সাবেক সফল সাধারণ সম্পাদক মরহুম মো. জিল্লুর রহমানের ৭ম মৃত্যুবার্ষিকী। বাংলাদেশঅনলাইন বঙ্গবন্ধু পরিষদ লীগের পক্ষ থেকে তার রুহের মাগফেরাত কামনা করি সেই সাথে বিনম্র শ্রদ্ধাভরে স্বরণ করছি।

১৯২৯ সালের ৯ মার্চ তিনি বর্তমান কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার ভৈরবপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। শৈশব থেকেই তিনি আওয়ামী লীগের রাজনীতির সংগে জরিয়েছিলেন।

জিল্লুর রহমান বাংলাদেশের ১৯তম রাষ্ট্রপতি থাকাকালীনস্থায় ২০১৩ সালের ২০ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসায় থাকাকালীন মৃত্যু বরণ করেন। ১২ ফেব্রুয়ারী ২০০৯ তিনি (জিল্লুর রহমান) দেশের ১৯ তম রাষ্ট্রপতি হিসেবে শপথ গ্রহন করেন।

১৯৫২ সালে মহান ভাষা আন্দোলনের মাধ্যমে তার রাজনীগি জীবন শুরু, সে সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলের জিএস ছিলেন। দেশের জন্য তিনি অনেক আন্দোলন সংগ্রাম করেছেন এবং ক্রান্তিলগ্নে তার ভূমিকা অপরিসীম, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন তিনি। দল-মত নির্বিশেষে তিনি সবার কাছে সমভাবে গ্রহণযোগ্য অর্জন করেছিলেন। কিশোরগন্জ জেলার ভৈরব-কুলিয়ারচর আসন থেকে তিনি ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯৬ সালে আওয়ামী লীগ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন হলে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী এবং সংসদের উপনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।

তার জীবনেরসব চাইতে বড় সাফল্য স্বাধীনতার পর তিনি তিনবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দলকে সুসংগঠিত করে ছিলেন। তার সহধর্মিণী ছিলেন আওয়ামী মহিলা লীগের সাবেক সভানেত্রী ২০০৪ সালের ২১ আগস্ট দলীয় জনসভায় গ্রেনেড হামলায় আহত এবং ২৪ আগস্ট মৃত্যুবরণ করেন বেগম আইভি রহমান। তাদের একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে স্থানীয় সংসদ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD