1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

প্রচুর পরিমাণ খাদ্য শশ্য মজুদ আছে কেউ অতিরিক্ত মজুদ করে বাজার অস্থিরতা তৈরি করবেন না প্রধানমন্ত্রী।

  • Update Time : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ৪৪০ বার পড়া হয়েছে

Print Friendly and PDF

বৈশ্বিক মহামারীতে রূপ নেওয়া নভেল কোভিড-১৯ করোনা ভাইরাসে দেশে একজনের মৃত্যুর পর জনসমাগমের মতো অনুষ্ঠান বন্ধ করে দেওয়ায় লকডাউন হতে পারে আতঙ্কে কিছু অতি মুনাফা লোভি ব্যাবসায়ী এবং কিছু অসাধু ক্রেতা অতিরিক্ত মজুদ করার চক্রান্তে দেশের কাঁচা বাজার সহ সকল প্রন্যের বাজারে অস্থিরতা সৃষ্টি হয়েছ,।

আজ জাতীয় সংসদের ঢাকা ১০ আসনের উপ-নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী নিজের ভোট প্রয়োগ করে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, দেশে খাদ্যপণ্যের যথেষ্ট মজুদ থাকার পাশাপাশি এক বৎসর বিদেশ থেকে আমদানির সামর্থ্য আমাদের রয়েছে বলে আশ্বস্ত করেন তিনি।

আতঙ্কিত হয়ে অনেকে মাস খানেকের পণ্য কিনে মজুদ করায় বাজারে পণ্য সঙ্কট দেখা দিয়েছে অতিরিক্ত চাহিদায় চালসহ বিভিন্ন নিত্যপণ্যের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। ইতিমধ্যে সরকার এ সকল অতি মুনাফা লোভী বিক্রেতা ক্রেতার বিরুদ্ধে আইনানুসারে ব্যাবস্থা নিতে শুরু করেছ।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, দেখতে পাচ্ছি কিছু লোক সমানে জিনিসপত্র কিনে মজুদ করছেন বা ঘরে নিয়ে যাচ্ছেন। একজন দেখলাম ৩০ কেজি লবণই কিনে ফেলেছেন! এই ৩০ কেজি লবণ দিয়ে উনি কতদিন খাবেন,আমি জানি না আর সেটা দিয়ে উনি কী করবেন,।

তিনি বলেন পেঁয়াজের দাম বাড়ার অজুহাতে অনেকে প্রচুর পেঁয়াজ কিনে মজুদ করেছিলেন। ফলাফল কি হয়েছিল সেগুলো পচে গিয়েছিল পরে সেগুলি ফেলে দিতে হয়েছিল,,।

তাই বাজারে চাপ সৃষ্টিনা করা আহ্বান জানিয়ে তিনি বলেন আতঙ্কগ্রস্ত না হয়ে যার যতটুকু প্রয়োজন,”সেই টুকু সংগ্রহ করেুন,।

আপনারা এইভাবে যদি বাজারের উপর চাপ সৃষ্টি কেরেন, তখন ব্যাবসায়ীরা বাজারে জিনিসের দাম বাড়িয়ে দেয়। তখন যার টাকা আছে সে তো কিনতে পারছে, কিন্তু যারা সীমিত আয়ের মানুষ তাদের পক্ষে তো এত কেনা সম্ভব না। কাজেই অন্যকে এভাবে কষ্ট দেওয়ার অধিকার কারও নাই,,,।

খাদ্য পণ্য মজুদের চিত্র তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রী বলেন দেশে এখনও ১৭ লক্ষ মেট্রিক টন খাদ্য শুধু সরকারি গুদামেই আছে। সাড়ে ৩ লক্ষ মেট্রিক টন গম আমাদের মজুদ আছে।,,, এছাড়াও বেসরকারি আমাদের যে সমস্ত রাইস মিলগুলো আছে, তাদের কাছেও প্রচুর খাদ্য মজুদ আছে। তাছাড়া আমাদের কৃষকের ক্ষেতের ফসল আছে।

আমাদের কাছে যে রিজার্ভ আছে,, তাতে অন্তত এক বছরের খাবার ক্রয় করার মতো সামর্থ্য আমাদের আছে। কাজেই সেদিক থেকে দুশ্চিন্তা গ্রস্ত হওয়র কোনো কারণ নেই।

বাজার সহনীয় রাখতে সরকার মনিটরিং জোরদার করেছে,, আপনারা ও সচেতন হোন আমাদের সবাইকে এক সংগে কাজ করে দেশের সাময়িক মোকাবিলা করতে হবে। সবাইকে সচেতন ও সজাগ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD