1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৮:০১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

রপ্তানিমুখী শিল্প প্রতিষ্টানের শ্রমীকদের বেতন দেওয়ার জন্য পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর।

  • Update Time : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ৩৫৭ বার পড়া হয়েছে

আজ মাননীয় প্রধানমন্ত্রী মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রকালে বর্তমান করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়েে মাননীয় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্য ভাষন দেন। তিনি ১৯৭১ সালে স্বাধীন সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু অফুরান্ত অবদানের কথা উল্লেখ করে, বলেন আমি শ্রদ্ধাভরে স্বরণ করছি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কে, জাতীয় চার নেতা সহ ২৫ মার্চ কালো রাত্রি পৃথিবীর জঘন্যতম হত্যায় সকল শহীদের প্রতি এবং ১৫ আগষ্টে আমার মা বাবা শেখ,জামাল, শেখ কামাল, শেখ রাসেল সহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে চলমান পরিস্থিতি নিয়ে ভাষণ দেন।

তিনি বলেন আমরা জাতির পিতার জন্মশতবার্ষিকী সংক্ষিপ্ত আকারে করে সেটা টিবিতে প্রচার করেছি, ২৬ মার্চের সকল আনুষ্ঠানিকতা বন্ধ করে দিয়েছি সাধারণ জনগণের কথা চিন্তাকরে। আপনারা অবগত আছেন সারা বিশ্ব করোনা ভাইরাসে আক্রান্ত ১৯৫ টি দেশের প্রায় ৩ লক্ষাধীক মানুষ মৃত্যু বরন করছে ১৩ হাজার এবং সুস্থ হয়ে ঘড়ে ফিরেছে ১ লক্ষের বেশি।

বাংলাদেশ করোনা আক্রমণ স্বাভাবিক থাকলে সংখ্যামুক্ত নয়, কাজেই আমাদের সচেতন থেকে বিশেষজ্ঞদের দেওয়া নির্দেশনা মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি। আগামী ৪ এপ্রিল পর্যন্ত সারা দেশে সরকার আধাসরকারী শায়েত্বশাসিত সকল অফিস সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে রফতানিমুখী শিল্প প্রতিষ্ঠানের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে। তিনি জানিয়েছেন এ তহবিলের অর্থ দ্বারা কেবল শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ করা যাবে।
বুধবার (২৫ মার্চ) সন্ধ্যায় করোনাভাইরাস সম্পর্কিত বিষয়সহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী এ কথা জানান।
তিনি আর বলেন, আমাদের শিল্প উৎপাদন এবং রফতানিবাণিজ্যে আঘাত আসতে পারে। এই আঘাত মোকাবিলায় আমরা কিছু আপদকালীন ব্যবস্থা নিয়েছি। এছাড়া, বাংলাদেশ ব্যাংক ইতোমধ্যে ব্যবসায়-বান্ধব বেশকিছু উদ্যোগ নিয়েছে। কেন্দ্রীয় ব্যাংক আগামী জুন মাস পর্যন্ত কোনো গ্রাহককে ঋণ খেলাপি না করার ঘোষণা দিয়েছে।

রফতানি আয় আদায়ের সময়সীমা ২ মাস থেকে বৃদ্ধি করে ৬ মাস করা হয়েছে। একইভাবে আমদানি ব্যয় মেটানোর সময়সীমা ৪ মাস থেকে বৃদ্ধি করে ৬ মাস করা হয়েছে। মোবাইলে ব্যাংকিংয়ে আর্থিক লেনদেনের সীমা বাড়ানো হয়েছে। বিদ্যুৎ, পানি এবং গ্যাস বিল পরিশোধের সময়সীমা সারচার্জ বা জরিমানা ছাড়া জুন মাস পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এনজিওগুলোর ঋণের কিস্তি পরিশোধ সাময়িক স্থগিত করা হয়েছে।’
দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন গুজব ছড়াবেন না। গুজব ছরিয়ে আপনারা মানুষকে হতাশ করবেন না। আমরা এখন খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। এ বছর রোপা আমনের বাম্পার ফলন হয়েছে। সরকারি গুদামগুলোতে ১৭ লাখ মেট্রিক টনের বেশি খাদ্যশস্য মজুদ রয়েছে। এবং বেসরকারি মিল মালিকদের কাছে এবং কৃষকদের ঘরে প্রচুর পরিমাণ খাদ্যশস্য মজুদ আছে। চলতি মৌসুমে আলু-পেঁয়াজ-মরিচ-গমের বাম্পার ফলন হয়েছে। কৃষক ভাইদের প্রতি অনুরোধ, কোনো জমি ফেলে রাখবেন না,আরও বেশি বেশি ফসল ফলান। দুর্যোগের সময়ই মনুষ্যত্ত্বের পরীক্ষা হয়। এখনই সময় পরস্পরকে সহায়তা করার মানবতা প্রর্দশনের।

তিনি বলেন আজ সমগ্র বিশ্ব এক অনিশ্চয়তার মধ্য দিয়ে চলছে। তবে যে কোনো কঠিন পরিস্থিতি মোকাবিলার জন্য আমাদের সরকার প্রস্তুত রয়েছে। আমরা জনগণের সরকার। সব সময়ই আমরা জনগণের পাশে আছি। আমি নিজে সর্বক্ষণ পরিস্থিতির ওপর নজর রাখছি। আমাদের এখন কৃচ্ছতা সাধনের সময়। যতটুকু না হলে নয়, তার অতিরিক্ত কোনো ভোগ্যপণ্য কিনবেন না। মজুদ করবেন না। সীমিত আয়ের মানুষকে কেনার সুযোগ দিন।

বাঙালি বীরের জাতি ১৯৭১ সালে আমরা কাঁধে কাঁধ মিলেয়ে যুদ্ধ করে আমাদের প্রিয় মাতৃভূমি হানাদার মুক্ত করছি, এ ছারা দেশে নানা প্রকৃতিক দুর্যোগ ও সঙ্কটে আমরা বাঙালিরা সম্মিলিতভাবে সেগুলো মোকাবিলা করেছে। আগামীতে যে কোন সন্কটময় ও দুর্যোগ মোকাবেলা করতে পারবে ইনশাল্লাহ।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD