1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে মাননীয় প্রধানমন্ত্রীর বানী।

  • Update Time : শুক্রবার, ২৭ মার্চ, ২০২০
  • ৩৫১ বার পড়া হয়েছে

২৬ মার্চ বাঙালী জাতির আত্মপরিচয় অর্জনের দিন। পরাধীনতার শিকল ভাঙ্গার দিন। লক্ষ লক্ষ প্রাণ ও তাদের বুকের তাজা রক্তের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতা বাঙালী জাতির শ্রেষ্ঠ অর্জন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপল‌ক্ষে বুধবার, ২৫ মার্চ দেয়া এক বাণী‌তে তি‌নি এ সব কথা ব‌লেন।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, প্রজন্ম থেকে প্রজন্মে পৌঁছে দিতে হবে মুক্তিযুদ্ধের চেতনা, আমরা আজ জাতির পিতার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করছি।

তিনি বলেন, এবারের স্বাধীনতা দিবস ভিন্ন প্রেক্ষাপটে উদযাপিত হচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্ব বিপর্যস্ত।

ধনী দরিদ্র ছোট বড়-সব দেশই আজ কমবেশি নভেল কোভিড-১৯ করোনাভাইরাস দ্বারা আক্রান্ত। আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশও এ সংক্রমণ থেকে মুক্ত নয়।

প্রধানমন্ত্রী বলেন, এ পরিপ্রেক্ষিতে জনস্বাস্থ্যের কথা বিবেচনা নিয়ে আমরা এবারের স্বাধীনতা ও জাতীয় দিবস কে ভিন্নভাবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছি। জনসমাগম এরাতে সব ধরনের সভা সমাবেশেের অনুষ্ঠান আয়োজন থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ জানানো হয়েছে।

মহান মুক্তিযুদ্ধেে স্মৃতি বিজরীত জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং সকল জেলায় শিশু সমাবেশ ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে। একই কারণে আমরা মুজিববর্ষের উদ্বোধন অনুষ্ঠানে জনসমাগম না করে টেলিভিশনের মাধ্যমে সম্প্রচার করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতা আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ সংগ্রাম এবং বহু ত্যাগ তিতিক্ষার ফসল।

১৯৪৭ থেকে ৫২ র ভাষা আন্দোলন, ৫৪’র নির্বাচন, ৬২ শিক্ষা আন্দোলন, ৬৬ ছয়দফা ৬৯ গণঅভ্যুত্থান এবং ৭০ নির্বাচনের পথ পেরিয়ে উপনীত হইয়াছিল ৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক সন্ধিক্ষণ। ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসমুদ্রে দাঁড়িয়ে তিনি ঘোষণা দেন ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম ‘এবারের সংগ্রাম স্বাধীনাতর সংগ্রাম।

মাননীয়প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে সেদিন সমগ্র জাতি মুক্তিযুদ্ধের জন্য নিজ নিজ অবস্থান থেকে প্রস্তুতি শুরু করেন। বাঙালীর মুক্তিসংগ্রাম স্তব্ধ করে দিতে ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি সামরিক বাহিনী নিরীহ অসহায় নিরস্ত্র বাঙালীর উপর অপারেশন সাসলাইট নামে অতর্কিত হামলার মাধ্যমে হত্যা শুরু করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ মার্চের প্রথম প্রহরে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এর পর জাতিরপিতা কে পাকিস্তানি সামরিক শাসক তাকে বন্দি করে পাকিস্তানে নিয়ে যায়।

বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে বাঙালী জাতি ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি হানাদার বাহিনীকে পারাজিত করে চূড়ান্ত বিজয় অর্জন করতে সক্ষম হয়।

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন সকলের সু-স্বাস্থ্য কামনা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD