1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

পবিত্র শবেবরাতের শুভেচ্ছা জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী করোনা প্রতিরোধে কার্যকরী ভুমিকা পালনের আহব্বান।

  • Update Time : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ২৩৩ বার পড়া হয়েছে

নিজেস্ব প্রতিনিধিঃ

আজ মহা পবিত্র শবেবরাত বা ভাগ্যরজনী, এ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, সেই সাথে সকল ধর্ম প্রান মুসলমানদের মহান আল্লাহ্ রাব্বুল আলামিনের কাছে দোয়া করতে বলছেন মরণঘাতী করোনাভাইরাস থেকে দেশ জাতি ও দুনিয়ার সকল মানব জাতিকে যেন মুক্তি দেন। গণভবন সুত্র জানিয়েছেন, আজ পবিত্র শবেবরাতের নফল এবাদত নিজেদের বাসায় থেকে পালন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী দেশবাসীকে অনুরোধ জানিয়েছেন। এবং করোনাভাইরাস মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত সাধারণ ছুটি বিদ্যমান রয়েছে, এ পহেলা বৈশাখের কোন জনসমাগম না করা হয় সেদিকে খেয়াল রাখতে হবে কেউ পহেলা বৈশাখ উপলক্ষে ঘড় থেকে বের হবেনা। নিজ ঘড়ে আনন্দ উৎসব করুন।

শেখ হাসিনা বলেছেন সরকার ঘোষিত এই সাধারণ ছুটি পর্যন্ত সারাদেশে যানবাহন চলাচল নিয়স্ত্রণ করা হয়েছে। তবে জরুরি কিছু সেবা স্বাভাবিকভাবে চালু রাখার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৬টি নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কাউকাউস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব নির্দেশনার কথা বলা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জরুরি পরিষেবা যেমন-বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট এসব চালু থাকবে। এসব কাজে নিয়োজিত যানবাহন চলাচল করবে।

চিকিৎসা সেবায় নিয়োজিত এবং ওষুধসহ চিকিৎসা সরঞ্জাম বহনকারী যানবাহন চালু থাকবে। ওষুধ শিল্প সংশ্লিষ্ট গাড়িও চলবে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী, খাদ্যদ্রব্য, শিশুখাদ্য, দুগ্ধ ও দুগ্ধজাত দ্রব্য এবং পশুখাদ্য পরিবহনকাজে নিয়োজিত যানবাহন ও কর্মী ছুটির আওতামুক্ত।

কৃষিপণ্য, সার, কীটনাশক ও জ্বালানি ইত্যাদি পণ্য পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী ছুটির আওতাবহির্ভূত থাকবে।

কৃষিজ পণ্য উৎপাদন, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন এবং জীবনধারণের মৌলিক পণ্য উৎপাদন ও পরিবহন কাজে নিয়োজিত যানবাহন ও কর্মী ছুটির আওতামুক্ত থাকবে।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD