1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

আজ দেশে করোনা ভাইরাসের রোগী ৪৭৮ জন কিন্তু জননেত্রী শেখ হাসিনার দেওয়া অসহায় মানুষের খাদ্য সমগ্রী চোরের সংখ্যা কয়েক লক্ষ গুন বেশি।

  • Update Time : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ২৫৩ বার পড়া হয়েছে


করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে ত্রাণ নিয়ে দুর্নীতি না করার প্রধানমন্ত্রীর নির্দেশনা থাকলেও থেমে নেই ত্রাণের চাল চুরি। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত বৃহস্পতি ও শুক্রবার দুই দিনে সারাদেশ থেকে চুরি যাওয়া চালের ১৩৭৯ বস্তা উদ্ধার হয়েছে।

এর মধ্যে বগুড়ার সোনাতলা উপজেলায় ৫০ বস্তা, জামালপুর সদর-মেলান্দহ-বকশিগঞ্জ-শাহবাজপুর থেকে ৩৫২ বস্তা, রংপুরের পীরগঞ্জ থেকে ৯০ বস্তা, কিশোরগঞ্জের তাড়াইল থেকে ৮৭ বস্তা, ফরিদপুরের সালথা থেকে ১৪ বস্তা, লক্ষ্মীপুরের রামগঞ্জ থেকে ৭ বস্তা, নেত্রকোনার কেন্দুয়া থেকে ৯০ বস্তা, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী থেকে ৬৩০ বস্তা, পিরোজপুরের নাজিমপুর থেকে ২৬ বস্তা, শেরপুরের চরপক্ষীমারী থেকে ৩৩ বস্তা চাল জব্দ করা হয়েছে। 

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়-

বগুড়া  সোনাতলা উপজেলায় হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেওয়া ১০ টাকা কেজির ৫০ বস্তা চাল কিনে মজুদের অভিযোগে মিঠু মিয়া মণ্ডল (৩৮) নামে স্থানীয় কৃষক লীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার মধুপুর ইউনিয়নের হাঁসরাজ গ্রামে নিজ বাড়ি থেকে চালসহ তাকে আটক করা হয়। মিঠু মিয়া মধুপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতি।

জামালপুর : জামালপুর সদর-মেলান্দহ-বকশিগঞ্জ-শাহবাজপুর থেকে কলোবাজারে পাচারের সময় খাদ্যবান্ধব কর্মসূচির মোট ৩৫২ বস্তা জব্দ করা হয়েছে।

এসবের মধ্যে বৃহস্পতিবার রাতে মেলান্দহ উপজেলার চরবানিপাকুরিয়া ইউনিয়নের একটি গুদাম থেকে ৩০ বস্তা এবং শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার চিকারপাড়া গ্রামের একটি বাড়ি থেকে ৮৫ বস্তা, শুক্রবার সন্ধ্যা ৬টায় বকশীগঞ্জে চাল ব্যবসায়ীর দোকানে আনলোডের সময় ২০০ বস্তা, শুক্রবার বিকেলে শাহবাজপুর ইউনিয়ন থেকে ৩৭ বস্তা চাল জব্দ করা হয়।

রংপুর পীরগঞ্জে ৯০ বস্তা চালসহ তিনজন আটকের ঘটনায় সাতজনকে আসামি করে মামলা হয়েছে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রশিদ বৃহস্পতিবার পীরগঞ্জ থানায় মামলা করেন। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার ভেন্ডাবাড়ি বড়দরগাহ সড়কের গুর্জিপাড়া কলেজের সামনে থেকে ৯০ বস্তা চাল ভর্তি ট্রলি আটক করে।

কিশোরগঞ্জ তাড়াইল উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ৮৭ বস্তা চাল কালোবাজারে বিক্রির অভিযোগে দিগদাইড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ডিলার মো. মোস্তাফিজুর রহমান মোস্তফাসহ পাঁচজনকে পুলিশ আটক করেছে। পুলিশ জানায়, ডিলার মোস্তাফিজুর রহমান ৬০ বস্তা চাল কালো বাজারে বিক্রির সময় চালসহ দুজনকে আটক করা হয়। রাতে করিমগঞ্জ উপজেলার গুনধর ইউনিয়ন থেকে আরও ২৭ বস্তা চালসহ দুজনকে আটক করা হয়।

ফরিদপুর সালথায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বৃহস্পতিবার বিকেলে যদুনন্দী ইউনিয়নের গ্রামপুলিশ মুরাদ কাজীর বাড়ি থেকে এসব চাল জব্দ করা হয়। এ ঘটনায় যদুনন্দী ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার আলীমুজ্জামান নয়নকে ৭৫ হাজার টাকা জরিমানা এবং তার লাইসেন্স বাতিল করা হয়েছে। এ ছাড়া গ্রামপুলিশ মুরাদ কাজীকে ২৫ হাজার টাকা জরিমানা এবং তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ হাসিব সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে বোয়ালমারী উপজেলা রূপাপাত ইউনিয়নিয়নের কালিনগর বাজারের চাল ব্যবসায়ী হরিদাস বণিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তিনি নিম্নমানের মোটা চাল কিনে মেশিনে ছাটাই করে ঝিনাইদহের মজুমদার স্পেশাল মিনিকেট চালের সিল মেরে বাজারজাত করে আসছিলেন।

উল্লেখ্য মধুখালী উপজেেলা পরিষদের অসহায় মানুষকে কোন প্রকার ত্রান সামগ্রী এখনো দেওয়া হয়নি, স্থানীয় সাধরন মানুষ না খেয়ে অসহায়ত্ব জীবন যাপন করছে।

কুমিল্লা গরিবের চাল আত্মসাতের অভিযোগে দেবীদ্বার উপজেলার ৩নং সুবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তাহের সরকারের বড় ভাই আবদুল কুদ্দুস সরকারের ওএমএসের ডিলারশিপ বাতিল করেছে প্রশাসন। একইসঙ্গে ওই ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড মেম্বার আব্দুল মান্নান মোল্লাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ফেনী ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের ডোমরা গ্রামে বৃহস্পতিবার বিকালে ত্রাণের চাল লুটের ঘটনা ঘটেছে। সন্ত্রাসীরা মুখে কাপড় বেধেঁ প্রকাশ্যে পিকআপ থেকে চাল লুটে নিয়ে যায়। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বিকালে ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গরীব, অসহায় ও হতদরিদ্রদের মধ্যে সরকারি বরাদ্দের ত্রাণ বিতরণ করা হচ্ছিল। এ সময় কয়েকজন দুর্বৃত্ত এসে পিকআপ ভ্যান থেকে চাল ছিনিয়ে নিয়ে যায়। ত্রাণ বিতরণের সময় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার উপস্থিত ছিলেন। তিনি বলেন, কারা চাল নিয়ে গেছে তা তিনি জানেন না।

লক্ষ্মীপুর লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিক্রিতে অনিয়ম করেছেন ডিলার আবুল কাশেম। তিনি প্রকৃত কার্ডধারীদের চাল না দিয়ে বেশি দামে অন্যদের কাছে বিক্রি করে দিয়েছেন।

খবর পেয়ে গোয়েন্দা সংস্থা এনএসআই অভিযান চালিয়ে কয়েকটি বাড়ি থেকে ৭ বস্তা সরকারি চাল জব্দ করেছে। পরে চালগুলো উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে উপজেলার চন্ডিপুর ইউনিয়নে ফতেহপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নেত্রকোনা নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিকের ছেলে স্থানীয় ওএমএসের ডিলার আমিনুর রহমান শাকিলের ১০ টাকা কেজির ৯০ বস্তা চাল ভাঙারির দোকান থেকে জব্দ করেছে পুলিশ। এ সময় ভাঙারি ব্যবসায়ী সাইফুল মিয়াকেও (৪৫) আটক করা হয়।

শুক্রবার বিকেল ৩টার দিকে উপজেলার রোয়াইলবাড়ি বাজারের সাইফুল মিয়ার ভাঙারির দোকানঘর থেকে এসব চালের বস্তাসহ তাকে আটক করে পুলিশ। জব্দকৃত এসব চাল ডিলার আমিনুর রহমান শাকিলের বলে পুলিশের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সাইফুল মিয়া। জব্দকৃত চালগুলো স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্যের জিম্মায় রাখা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে কেন্দুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, ভাঙারি ব্যবসায়ী সাইফুলের ঘর থেকে ৯০ বস্তা চাল জব্দ করাসহ সাইফুলকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঠাকুরগাঁও  জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় এক ইউপি নারী সদস্যের গুদামে ওএমএসের ৬৩০ বস্তা চাল পাওয়ায় সীলগালা করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)। একইসঙ্গে বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালের এ ঘটনায় চাল বহনকারী নসিমন ড্রাইভারকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, এদিন সকালে উপজেলার আমজানখোর ইউনিয়ন পরিষদের নারী সদস্য কুলসুম বেগমের কুসলডাঙ্গী বাজারের গুদামে চাল মজুদ করার সময় স্থানীয় লোকজন দেখে ফেলে ইউএনওকে খবর দেন। খবর পেয়ে ইউএনও খায়রুল আলম সবুজ পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে একটি নসিমন থেকে ওএসএসের ৬৮ বস্তা চাল নামিয়ে গুদামজাত করার সময় হাতেনাতে ধরে ফেলে। এসময় ওই গুদামে একই ধরণের ৬৩০ বস্তা চাল পাওয়া যায়। ইউএনও তৎক্ষণাৎ গুদামটি সীলগালা করেন। 

এসময় পুলিশ নসিমন চালক পান্না কায়সারকে আটক করে। নারী সদস্য কুলসুমকে পুলিশ খুঁজে পাচ্ছে না বলে জানান ইউএনও। তিনি বলেন, তদন্ত চলছে এবং চালের মালিককে আটকের চেষ্টা চলছে। 
এদিকে, ওই গুদামে কুলসুমের স্বামী আমিরুল চালের ব্যবসা করেন বলে জানা যায়।

পিরোজপুর  পিরোজপুরের নাজিরপুরে হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজি দরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও কালো বাজারে বিক্রির চেষ্টার দায়ে দু’জনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকালে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান তাদের ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্তদের একজন আবুল কালাম সুতার (৫০)। তিনি উপজেলার ৯নং কলারদোয়ানিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি ওই ইউনিয়নের কুলইতলী গ্রামের মৃত জব্বার সুতারের ছেলে। 

অপরজনের নাম গোলাম মোস্তফাকে (৫৫)। তিনি একই ইউনিয়নের উত্তর কলারদোয়ানিয়া গ্রামের মৃত হেমায়েত হোসেনের ছেলে ও ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের গ্রাম পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করে নাজিরপুর থানার এসআই মো. সাইদুর রহমান জানান, উপজেলার বৈঠাকাটা বাজারে সংশ্লিষ্ট ইউনিয়নের ওএমএস ডিলার মহসিনের গোডাউনে তল্লাশি করে ওই কর্মসূচির ২৬ বস্তা চাল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান। ওই চাল গত মার্চ মাসে বিতরণ করার কথা ছিলো। 

শেরপুর  শেরপুরে খাদ্য বান্ধব কর্মসূচীর ৩৩ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের পোড়ার দোকান এলাকায় চৌকিদার জহুরুল হকের বাড়ী থেকে এ চাল উদ্ধার করা হয়। চাল উদ্ধারের পর থেকে ওই চৌকিদার এখন পর্যন্ত পলাতক রয়েছে। এ বিষয়ে উপজেলা প্রশাসন উপজেলা খাদ্য কর্মকর্তা মামুন হোসেনকে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য দায়িত্ব দিয়েছেন।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD