1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

শুরু হলো রহমত, বরকত, ও নাজাতের মাস সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়েন BOBPL সভাপতি।

  • Update Time : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ২৩৮ বার পড়া হয়েছে

আহলান সাহলান, মোবারক হোক মাহে রমজান। খোশ আমদেদ মাহে রমজান। আসছে সপ্তাহে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যাবে। তারপর দুনিয়ার সকল মুসলমান রোজা শুরু করবে। রোজা ইসলামের পাঁচটি স্থম্বের অন্যতম গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ ফরজ ইবাদত। যার জন্য প্রায় এক বছর অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। তাই পবিত্র রমজানের চাঁদ ওঠার আগেই সকল ধর্মপ্রাণ মুসলিম ভাই বোন বন্ধুদের জানাচ্ছি মাহে রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন। আসুন আমরা রমজানকে স্বাগত জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা বিনিময়সহ রহমত বরকত ও মাগফিরাত কামনা। আত্মসুদ্ধির অর্জনের মাধ্যমে সুখ শান্তি ও সমৃদ্ধ কামনা করি, বিশেষ করে এ বৎসর মাহে রমজান অন্য বৎসর গুলির মত নয়, কারণ এ বৎসর সারা পর মুমিন মুসলমান সম্প্রদায়ের করোনা নামক এক মরনশীল রোগের ভয় আতংকিত, তাই আমাদের সকলের উচিৎ মহান সৃষ্টিকর্তা পালনকর্তা অতিশয় দয়ালু আল্লাহরনিকটেে পানা চাওয়ার এটি উত্তম সময়, রাসুলুল্লাহ্ সাঃ ঘোষণা রোজাদার ব্যক্তির দোয়া আল্লাহ কবুল করেন।

আল্লাহ্ চাইলে আমরা আগামী বৃহস্পতিবার রাতে সেহেরি খেয়ে শুক্রবার প্রথম রোজা পালন করব। আমি সকল বয়স্ক ধর্মপ্রাণ মুসলমান নর নারীদের অনুরোধ করব মাহে রমজানের ৩০ টি রোজা পালন করবেন।

আসুন রমজান কে স্বাগত জানিয়ে নিজেকে আত্নশুদ্ধি করে নেই, হয়োবা এটাই আমাদেরজীবনের শেষ রমজান, তাই রমজানে পবিত্রতা রক্ষা করি এবং রমজানকে আত্মশুদ্ধির মাস হিসেবে গ্রহণ করি।

দোয়া করি হে আমাদের রব আপনি আমাদের সবাইকে রোজার উদ্দেশ্য বুঝে সবগুলো রোজা যথাযথ ভাবে পালন করার তৌফিক দান করুন এবং এই পবিত্র বরকতময় মাস থেকে রহমত, মাগফিরাত ও নাজাত লাভের পাশাপাশি আপনার সন্তুষ্টি অর্জনের তৌফিক দান করুন, আমিন।

ধর্মপ্রাণ মুসলমান ভাই বোন বন্ধুূেদের নিরবিচ্ছিন্ন রমজান পালনের আহ্বান রইল’

আলহামদুলিল্লাহ ইবাদাতের মধ্যে সবচেয়ে দামী ইবাদত হচ্ছে”রোজা”আসুন আমরা সবাই রোযা পূর্ণ করে জীবনকে সুখী সুন্দর করি।’’

রোজায় এক ফরজ কিন্তু এই রমজানে ফজিলত অনেক পুরা মাস ইবাদাতে কাটাতে পারলে জীবনের সব গুনা মাপ করে মায়ে গর্ভথেকে যেমন নিস্পাপ হয় সন্তান ভূমিষ্ট ঠিক তেমন করে মহান আল্লাহ্ আমাদেরকে পবিত্র করে দেন, হে আল্লাহ্ আমাদের সবাইকে এ সুযোগ নেওয়ারতৌফিকদান করুন।

আসুন এখনি নিয়ত করি হে আমার আল্লাহ আমি নিয়ত করিতেছি যে এই রমজানের সবকটি রোজা রেখে এবং তারাবির নামাজ পড়ে আপনাক যেন রাজি খুসি করাতে পারি সেই তৌফিক আমাকে দান করুন।

হে আমাদের প্রতি পালক দয়ালু আল্লাহ্ দুনিয়ায়র সকল মুসলমানদের কে বিশ্ব মহামারী আজাব গজব সহ সকল বিপদআপদ থেকে সবাইকে রমজানে উছিলায় মাযফ করেদিন।

আমি একজন অতি সাধারণ মানুষ কোন আলেম নয়, নিজের সাধারণ জ্ঞান থেকে যতটুকু বুঝি সেটাই তুলে ধরার চেষ্টা করেছি, আমার অভিজ্ঞতা অনেক ছোটবেলা থেকেই রোজা রাখছি! দিন ছোটও দেখেছি আবার এখনকার বড়দিন গুলোও দেখেছি, সবই সমান মনে হয়! রোজা রাখলে নিজেকে কেন জানি বিশুদ্ধ মনে খুব উপভোগ করি।

আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক, আহ্বান জানিয়ে লিখেছেন, রমজানুল মোবারক জানায় সকল ধর্মপ্রাণ মুসলমান ভাইবোনকে আসুন আমরা সকলে প্রতিজ্ঞা করি এই রমজানে শয়তানের সকল প্ররোচনা থেকে মুক্ত থাকি,সেই ধারাবাহিকতা বজায় রাখে নিজ ঘড় থাকি এবং বেশি বেশি আল্লাহ্ কে স্বরূন করি, করোনা নামক মরনশীল রোগ থেকে বাংলাদেশসহ পৃথিবীতে সকল মানুষকে হেফাজত করুন এ প্রার্থনা করি।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD