1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

এপ্রিল মাস বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে মাননীয় প্রধানমন্ত্রী।

  • Update Time : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
  • ৩২০ বার পড়া হয়েছে

সারা বিশ্ব আজ কোভিড – ১৯ কোরনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পরেছে, বিশ্বেরপ্রায় ২১০ দেশ করোনা ভাইরাসেে আক্রান্তঅনেক মানুষ মারা গিয়েছে, সে তুলনায় বাংলাদেশ বলতে পারি মোটামুটি ভালো আছে, করোনা ভাইরাসের ব্যাপারে সবাইকে আরও সচেতন হতে হবে এবং আমি আহ্বান করব অন্তত এপ্রিল মাসটা ঘরে থাকি কারণ এপ্রিল মাসটা আমাদের জন্য কঠিন হবে বলে জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

ভাইরাসটি ছড়ানোর একটা সংক্রমণ প্রবণতা আছে। আমরা আগেই সতর্ক করেছি। এপ্রিল মাসে আরেকটু বেশি সতর্ক থাকার দরকার। এই মাসে প্রাদুর্ভাব অনেকটা বৃদ্ধি পেয়েছে।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে সোমবার সকাল ১০টায় গণভবন থেকে সরাসরি দুই বিভাগের আটটি জেলার প্রশাসক স্থানীয় জনপ্রতিনিধি পুলিশ প্রশাসন ও সিভিল সার্জন সঙ্গে ভিডিও কনফারেন্সে মাননীয় প্রধানমন্ত্রী এ সব কথা বলেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রে যুক্তরাজ্য মত উন্নত দেশে করোনায় অনেক বাংলাদেশি মারা গেছেন। সেখানে চিকিৎসকসহ অনেক বাংলাদেশি মারা গেছেন।

এ ক্ষেত্রে যদি বাংলাদেশের কথা বলি, সারাবিশ্বে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে, এপ্রিল পর্যন্ত আমরা নিয়ন্ত্রণ করেছি। আরেকটু সতর্ক হলে আরও নিয়ন্ত্রণ করা সম্ভব, আপনারা সরকার ও বিশেষজ্ঞ ডাক্তারদের দেওয়া নির্দেশনা গুলি মেন নিজ ঘড়ে থাকুন।

মাননীয় প্রধানমন্ত্রী বলেন, আমরা শুরু থেকেই ব্যবস্থা নিয়েছি। এ জন্য করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। লকডাউনসহ আরও ব্যবস্থা গ্রহণ করেছি, যেখানে লোকসমাগম হয়, যেমন- স্কুল-কলেজ মাদ্রাসাসহ শিক্ষা প্রতিষ্ঠান সেগুলো বন্ধ করে দিয়েছি।

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সারাবিশ্ব এখন আতঙ্কিত। অতীতে এ ধরনের পরিস্থিতি সৃষ্টি হয়নি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির। সারা বিশ্বে ধর্মীয় প্রতিষ্ঠান গুলো বন্ধ।

তিনি বলেন ইসলামের শ্রেষ্ট এবাদতখানা মক্কা ও মদিনা শরিফ সকল প্রকার তাওয়াফ বন্ধ ঘোষণা করা হয়েছে, সেই সাথে ভ্যাটিকানের দিকে দেখুন। মসজিদ, মন্দির ও প্যাগোডার একই অবস্থা। অদ্ভুত একটি দৃশ্য, যা আগে কখনও দেখা যায়নি বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

এই মরণশীল করোনা থেকে বাঁচতে জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে জনসমাগম এরিয়ে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD