1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বুধবার, ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

আজ জাতির উদ্দেশ্যেে ভাষণে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আপনার সমথর্ন অনুযায়ী প্রতিবেশি পাড়া মহল্লা গ্রামবাসীকে সাহায্যে এগিয়ে আসুন।

  • Update Time : রবিবার, ২৪ মে, ২০২০
  • ১১৯ বার পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণে চলমান পরিস্থিতির প্রতি গুরুত্ব।

কোভিড-১৯ নোভেল করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে দেশের সবাইকে ঘরে থেকে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করা এবং দুঃসময়ে আপনার দরিদ্র প্রতিবেশীর প্রতি সাধ্যমত সহযোগিতার হাত বারিয়ে দিন।

নিজেদের গ্রাম, পাড়া, মহল্লা, বা এলাকাবাসীর কথা মনে রাখার অনুরোধ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন তাদের প্রতি আমাদের সকলের একটা দায়বদ্ধ আছে।

আজ রোববার ২৪ মে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণে এ আহ্বান জানান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন দেশ আজ যে বৈশ্বিক মহামারী শুরু হয়েছে, এ সংকট মোকাবিলা সকলের এক সংগে কাজ করতে হবে, বিশ্বের অনান্য দেশের তুলনায় আমাদের সোনার বাংলাদেশ এখনও অনেক ভালো, তবে সম্ভব হয়েছে সময় মত প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করায়, আমি সকল বিত্তশালী ব্যেক্তিদের সমথর্ন অনুয়ায়ী অসহায় মানুষের সাহায্য এগিয়ে আসতে অনুরোধ করছি।

ঈদুল ফিতর মুসলমানদের ধর্মীয় উৎসব হলেও সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে সকল ধর্ম এবং বর্ণের মানুষ এ উৎসবে সমানভাবে সামিল হয়ে থাকেন। ঈদের আনন্দ সকলে ভাগাভাগি করে উপভোগ করেন। এ বছর এক ভিন্ন প্রেক্ষাপটে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। করোনাভাইরাস সারা বিশ্বে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে। তারপর ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বেশ কয়েকটি জেলা ক্ষতিগ্রস্ত হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে এ বছর আমরা সকল ধরনের গণ-জমায়েতের ওপর বিধিনিষেধ আরোপ করেছি। কাজেই স্বাভাবিক সময়ের মতো এবার ঈদুল ফিতর উদযাপন করা সম্ভব হবে না। ঈদগাহ পরিবর্তে মসজিদে মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ আদায় করার ব্যবস্থা নেওয়া হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেন,

ইতোপূর্বে জাতির পিতার জন্মশতবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠান,২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস এবং বাংলা নববর্ষের অনুষ্ঠানও জনসমাগম এড়িয়ে রেডিও, টেলিভিশন এবং ডিজিটাল মাধ্যমে উদযাপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রন্ত হয়ে যে ভাই বোনেরা মৃত্যুবরন করেছেন তাদের আত্নার মাগফেরাত কামনা করছি এবং দেশবাসীকে আর সতর্ক হওয়ার জন্য তাগিদ দেন।

সবাইকে আমি ঘরে বসেই পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করার অনুরোধ জানাচ্ছি। সেই সঙ্গে সামর্থ্যবানদের প্রতি আহ্বান এই দুঃসময়ে আপনি আপনার দরিদ্র প্রতিবেশী, গ্রাম পাড়া মহল্লা বা এলাকাবাসীর কথা ভুলে যাবেন না। আপনার যেটুকু সামর্থ্য আছে তাই নিয়ে তাদের পাশে দাঁড়ান। তাহলেই ঈদের আনন্দে পরিপূর্ণ হয়ে উঠবে।

তিনি বলেন প্রিয় দেশবাসীকে দেশের এ ক্লান্তিলগ্নে সকলে মিলেমিশে জাতীয় সংকট মোকাবিলা করব ইনশাআল্লাহ, সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল করি দেশ এবং দেশের বাহিরে থাকা সকল বাংলা ভাষাভাষী সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা, ঈদ মোবারক।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD