1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

তাহেরপুর শতাধিক বাড়ি পানির নিচে –

  • Update Time : মঙ্গলবার, ৩০ জুন, ২০২০
  • ৬৬ বার পড়া হয়েছে

সুনামগঞ্জ প্রতিনিধিঃ- এলাকাবাসী অভিযোগ করে বলেছেন, বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর থেকে এখন পর্যন্ত জনপ্রতিনিধি বা উপজেলা প্রশাসন থেকে শুকনো খাবার বা কোন খাদ্য সামগ্রী তারা পাননি। তবে, উপজেলা প্রশাসন থেকে বলা হচ্ছে তারা কিছু কিছু গ্রামে শুকনো খাবার বিতরণ করছেন।

টানা কয়েকদিনের অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে তাহিরপুর উপজেলার শতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। বন্যায় শতাধিক গ্রামের মানুষ এখন পানিবন্দি হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। গত ৫দিন ধরে তাহিরপুর সদর থেকে জেলা শহরের সড়ক যোগাযোগ বন্ধ থাকায় পরিবহন শ্রমিকরা মানবেতর জীবন-যাপন করছেন। অপরদিকে তাহিরপুর সীমান্তের বীরেন্দ্র নগর থেকে চাঁনপুর পর্যন্ত সীমান্ত সড়ক পাহাড়ি ছড়ার ঢলে একাধিক স্থানে নতুন করে ভাঙন দেখা দিয়েছে। পাহাড়ি ছড়ার ব্যাপক ঢলে জঙ্গলবাড়ী, কলাগাঁও, চারাগাঁও, লাকমা, বাশতলা, রজনী লাইন, চানপুর, লামাকাটা সহ বেশ কয়েকটি পাহাড়ি ছড়ার তীরবর্তী ঘরবাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির পক্ষ্য থেকে দুর্গতদের জন্য ৩১ টি বন্যাশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। রবিবার সকাল থেকেই বন্যায় আক্রান্ত লোকজন বন্যাশ্রয় কেন্দ্রগুলোতে আশ্রয় নিয়েছেন। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর বসতঘরে পানি প্রবেশ করায় হাঁস, মুরগি, গরু, ছাগল ও ধান নিয়ে পড়ছেন মহা বিপাকে।সূত্রে জানা গেছে, উপজেলার উজান তাহিরপুর, ভাটি তাহিরপুর, রতনশ্রী, শাহাগঞ্জ, সুলেমানপুর, শিলানি তাহিরপুর, মন্দিয়াতা, নয়াবন্দ, তরং, শ্রীপুর, মুজরাই, বালিয়াঘাট, ডাম্পের বাজার, বড়ছড়া, টেকেরঘাট, লাকমা, লালঘাট, চারাগাঁও, কলাগাঁও, বাগলী, বীরেন্দ্রনগর, দুধের আউটা, তেলীগাও, বিন্নাকুলী, লামাশ্রম, মোদেরগাও, কামালপুর, রহমতপুর, গাঘড়া, গড়কাটি, পাঠানপাড়া, কোনাটছড়া, দিঘিরপাড়, সোহালা, ইয়বপুর, নূরপুর, মল্লিকপুর, ননাই, ভোলাখালী, ভাদলারপাড়, সোনাপুর, কুকুরকান্দি, ধরুন, ইউনুছপুর, কাঞ্চনপুর, ইসলামপুর, পাতারগাঁও, দক্ষিণকুল, মাহতাবপুর, পিরিজপুর, নয়াহাঠ, আনোয়ারপুর, বালিজুরী, পাতারি, তিওরজালাল, বারুঙ্কা, চিকসা, জয়নগর সহ প্রায় শতাধিক গ্রামের মানুষ পানিবন্ধি হয়ে মানবেতর জীবন যাপন করছেন। এসব এলাকার গ্রামীণ রাস্তা ঘাট, ব্রিজ, কার্লভাট ক্ষতিগ্রস্ত হয়ে উপজেলা সদরের সাথে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন পড়েছে। গত ৪ দিন বিদ্যুৎ ছিল না এসব এলাকায়।স্থানীয় গ্রামবাসীরা অভিযোগ করে বলেছেন, বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার পর থেকে এখন পর্যন্ত জনপ্রতিনিধি বা উপজেলা প্রশাসন থেকে শুকনো খাবার বা কোন খাদ্য সামগ্রী তারা পাননি। তবে, উপজেলা প্রশাসন থেকে বলা হচ্ছে তারা কিছু কিছু গ্রামে শুকনো খাবার বিতরণ করছেন।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD