1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

রাজারহাট মাত্র ৫০ টাকার জের ধরে আক্কাস আলী হত্যার প্রতিবাদে মানববন্ধন।

  • Update Time : মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০
  • ৬৯ বার পড়া হয়েছে

এস এম সাইফুদ্দিন সালেহী
বিশেষ প্রতিনিধি ঢাকা বিভাগ

কুড়িগ্রামের রাজারহাটে মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০ইং সকাল ১১:০০ মিনিটে গত রমজান মাসে তারাবীহ নামাযের চান্দার ৫০ টাকার জের ধরে আক্কাস আলীর নির্মমভাবে হত্যার দাবিতে জ’ড়িতদের গ্রে’ফতারের মানববন্ধন ও প্র’তিবাদ সভা অনুষ্ঠিত হয়। গত ০১ আগস্ট ২০২০ইং তারাবীহ নামাযের চান্দার মাত্র ৫০ টাকার বিনিময়ে তুচ্ছ ঘটনার জের ধরে প্রতিপক্ষের পরিকল্পিত হামলা ও ধারালো অস্ত্রাঘাতে আক্কাস আলীর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। পুলিশ ঘটনার সাথে জড়িত ৩জন আসামীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে। বাকি মুল আসামিদের গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সরেজমিনে প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে,উপজেলার উমর মজিদ ইউনিয়নের উমর মজিদ গ্রামের মসজিদে গত বছর রমজান মাসে তারাবি নামাজের ইমাম-মোয়াজ্জিনের বেতন দেয়ার জন্য মসজিদ কমিটি প্রত্যেকের ৩ শত
টাকা হারে চাঁদা নির্ধারন করেন। এসময় ওই গ্রামের হতদরিদ্র আতিকুর রহমান (২৫) তারাবির চাঁদা ৩ শত টাকার স্থলে ২ শত ৫০ টাকা প্রদান করলে মসজিদ কমিটির সভাপতি ছাইফুল হাজী টাকা কম নিতে অস্বীকৃতি জানায়। এনিয়ে একপর্যায়ে দুই পক্ষে সংঘর্ষ বাঁধে।পরে বিষয়টি নিয়ে স্থানীয়রা আপোস মিমাংসার চেষ্টা করলেও প্রভাবশালী ছাইফুল হাজী গং বিষয়টি আপোস করতে অস্বীকৃতি জানায়। এঘটনার পর থেকে এক বছর তিন মাস ধরে আতিকুরের ভাতিজা ঢাকায় কর্মরত রওশন আলি (২৮) ছাইফুল হাজী গং এর ভয়ে পালিয়ে ছিলো। এবারে ঈদুল আযহার পূর্বে সে বাড়িতে আসে।

গত শনিবার ঈদের দিন রওশন তার চাচা আক্কাছ আলী (৩০) ও ফুফাতো ভাই সুমন (১৮) সহ পাশর্^বর্তী নাজিমখাঁন ইউনিয়নের রতিরাম পাঠানপাড়া গ্রামে তার বোনের বাড়িতে দাওয়াত খেতে যায়। সেখানে ওই দিন সন্ধ্যায় ছাইফুল হাজীর ৪পুত্র মিল্টন,মোস্তাক,তারা মিয়া ও চাঁদ মিয়া সহ তার লোকজন পূর্ব পরিকল্পনা অনুযায়ী রওশনের উপর হামলা করে। রওশনকে রক্ষা করতে আক্কাছ আলীর (৩০) ও সুমন (১৮) এগিয়ে আসলে আসামীরা ধারালো রাম দা দিয়ে আক্কাছের মাথায় কুপিয়ে এবং সুমনের শরীরের বিভিন্ন অংশ রক্তাক্ত জখম ও গুরুতর আহত করে। পরে তাদের দুজনকে রংপুর সরকারী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাতে কর্তব্যরত চিকিৎসকগণ আক্কাছ আলীকে মৃত ঘোষনা করেন। সুমন বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

আজ সেই ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে, সকাল ১১:০০ মিনিটে নাজিম খাঁন ইউনিয়নের রতিরাম পাঠানপাড়া, পাকার মাথায় থেকে দুটি বাস, মোটরসাইকেল সহ অটোরিকশা যোগে মানববন্ধন কর্মসূচিটি উপজেলার নাজিম খাঁন বাজার থেকে রাজারহাটে অবস্থান করে এবং কুড়িগ্রামের উদ্যেশ্যে রহনা হয়। পরে মানববন্ধন কর্মসূচি টি এসপি অফিসে স্বারকলিপি এবং ডিসি অফিসে জমা দিয়ে মুল আসামিদের গ্রেফতার পরোওয়ানা দাবি জানান।

এবিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার জানান, আমরা তিনজন আসামীকে গ্রেফতার করেছি এবং অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশি প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD