1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৭ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

তদকালীন বিএনপির দলীয় সুপারিশে ওসি প্রদীপ দাসের চাকরি হয়।

  • Update Time : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ৮৭ বার পড়া হয়েছে

ডেক্স রিপোটঃ- আলোচিত (অবঃ) মেজর সিনহা হত্যার মুলহোতা কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ দাস ও তার দলবলের অপকর্ম এখন টপ অপ কান্ট্রিতে পরিণত হয়েছে। অনেকেই প্রদীপ দাসের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের সমালোচনা করলেও বহুল অনুসন্ধানে বেরিয়ে এসেছে থলের আসল বিড়াল। 

এই ওসি প্রদীপ বিগত বিএনপি-জামায়াত শাসনামলে অবৈধ উপায়ে পুলিশের চাকরি নেন। অনুসন্ধানে জানা যায় তখনকার বিএনপির পররাষ্ট্রমন্ত্রী মোরশেদ খানের সুপারিশে চাকরি হয়। ক্ষমতার পালা বদলের পর বিএনপির হাইকমান্ডের ইশারায় চরিত্র পাল্টে সরকারকে বেকায়দায় ফেলতে জড়িয়ে পড়েন খুন, গুম ও চাঁদাবাজির মতো অনৈতিক কর্মকাণ্ডে।

বিভিন্ন গোপন সূত্রে জানা গেছে, বিগত বিএনপি শাসনামলে দলীয় সুপারিশে পুলিশে নিয়োগ পান প্রদীপ। বিপুল অর্থের বিনিময়ে তিনি পুলিশে চাকরি নেন বলেও জানা গেছে। চাকরি পাওয়ার পর কক্সবাজার বিএনপি নেতা সালাহ উদ্দীন আহমেদের সাথে সখ্যতা গড়ে তুলে আওয়ামী লীগ নিধনে নেমে পড়েন। বিরোধী দল দমনে অগ্রগামী ভূমিকা পালন করায় তৎকালীন এসআই প্রদীপ তারেক রহমানের নজর কাড়তে সমর্থ হন। অনেকবার তারেক রহমানের হাওয়া ভবনেও দেখা গেছে প্রদীপকে। 

দেশের যেখানেই পোস্টিং হোক না কেন, আওয়ামী লীগ ও বিরোধী দলীয় নেতাদের নাস্তানাবুদ করতে প্রদীপকে নির্দেশ দেন খোদ তারেক রহমান। মূলত তারেক রহমানের পরোক্ষ প্ররোচনায় পুলিশের ইউনিফর্মে নানা কুকীর্তিতে জড়িয়ে পড়েন পুলিশের এই অফিসার। খুন, চাঁদাবাজি, মাদক ব্যবসা, হয়রানি করে অর্থ আদায়ের মতো নানা অনৈতিক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন প্রদীপ। তার অপকর্ম নিয়ে বিভিন্ন সময়ে ঊর্ধ্বতন মহলে নালিশ করা হলেও তারেক রহমানের প্রিয় মানুষ হওয়ায় ছাড় পেয়ে যায় বার বার পরবর্তীতে আরো বেপরোয়া হয়ে ওঠে প্রদীপ দাস।

পরবর্তীতে বিএনপি সরকারের পতন ঘটলেও অপকর্ম চালিয়ে যান ওসি প্রদীপ। মূলত সরকারকে বিব্রত করতে পুলিশি দায়িত্বের আড়ালে অসামাজিক কাজ অব্যাহত রাখেন তিনি। সর্বশেষ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহাকে গুলি করে হত্যা করে নতুন করে বিতর্কের জন্ম দেন প্রদীপ। ১৪৪ টি ক্রসফায়ারের ঘটনায় ১৬১ জন মানুষকে নানা অজুহাতে ক্রসফায়ারের নামে হত্যা করে এলাকায় ত্রাস সৃষ্টি বরখাস্তকৃত ওসি প্রদীপ দাস। পুলিশ বাহিনীকে বিতর্কিত করতে ওসি প্রদীপ অপকর্ম চালিয়ে আসছিলেন। তবে তার অপকর্মের জন্য পুরো পুলিশ বাহিনীকে দায়ী করা সমীচীন হবে না বলেও মনে করছেন বিশিষ্টজনরা, কারণ একজন প্রদীপ দাসের জন্য একটা সুশৃঙ্খল বাহীনি দায়ি হতে পারেনা, সকল অপরাধের জন্য প্রদীপ দাস দায়ী।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD