1. bd439364@gmail.com : BD FARIDPUR 24 : BD FARIDPUR 24
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
***পরীক্ষামূলক সম্প্রচার***
প্রধান খবর
করোনায় কারণে যে সংকট সৃষ্টি হয়েছে, একসাথে মোকাবেলা করতে হবে -শেখ হাসিনা। BOBPL সভাপতি আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক করোনা থেকে নিজে বাচুন অন্যকে বাচাতে এগিয়ে আসুন। রাসুলুল্লাহ সাঃ,র জীবনি নিয়ে সংক্ষিপ্ত কিছু প্রশ্ন উত্তর। পবিত্র আশুরা সংক্ষিপ্ত বিবরণ আলহাজ্ব শেখ মোঃ ফজলুল হক,। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এক অবিচ্ছেদ্য অংশ। ১৯২০-১৯৭৫-১৫ আগষ্ট পর্যন্ত বঙ্গবন্ধু,র কৃতিত্ব। বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার বঙ্গবন্ধু ঘোষিত বাঙালীর মুক্তির সনদ-৬ দফা ভাষা আন্দোলন বঙ্গবন্ধু। ২১-ফেব্রুয়ারী ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভুমিকা। টুঙ্গিপাড়ার মুজিব কি ভাবে বঙ্গবন্ধু এবং জাতির পিতা হলেন জানুন- মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পরিকল্পনায় শতভাগ বিদ্যুৎ।

বঙ্গবন্ধুর ৪৫ শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস পালন করলেন লামনা সালেহীয়া ফাজিল(ডিগ্রী) মাদ্রাসা-

  • Update Time : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ৭৩ বার পড়া হয়েছে

জাতির জনক শেখ মজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালন করলেন, লামনা সালেহিয়া ফাজিল (ডিগ্রি)মাদরাসা

এস এম সাইফুদ্দিন সালেহী,স্টাফ রিপোর্টার:-

পটুয়াখালী জেলাধীন গলাচিপা উপজেলার প্রথম গ্রেটের “লামনা সালেহিয়া ফাজিল (ডিগ্রি)মাদ্রাসা” ভার্চুয়াল মাধ্যমে
স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালন করেন।

অনুষ্ঠানে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন অত্র মাদ্রার মাননীয় অধ্যক্ষ জনাব হযরত মাওলানা মোহাম্মাদ জসিম উদ্দিন সাহেব (মাঃজিঃআঃ)
আরো উপস্থিত ছিলো ভাইস প্রিন্সিপাল জনাব হযরত মাওলানা মোহাম্মদ সানাউল ইসলাম সাহেব, আরবি প্রভাষক জনাব হযরত মাওলানা মাহবুব আলম, জনাব হযরত মাওলানা আফজাল হোসেন সাহেব, বাংলা প্রভাষক জনাব ওবায়দুর রহমান জসিম সাহেব, ইতিহাস প্রভাষক জনাব ইলিয়াস হোসেন সাহেব। আরো উপস্থিত ছিলো অত্র মাদরাসার সর্ব স্থরের সম্মানিত শিক্ষক মন্ডলী সহ বিভিন্ন ক্লাসের সকল ছাত্র-ছাত্রী।

অতিথি হিসাবে ছিলেন “বঙ্গবন্ধু আদর্শ ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক ও জননেত্রী শেখ হাসিনা পরিষদের উপ ধর্ম বিষয়ক সম্পাদক হযরত মাওলানা এস এম সাইফুদ্দিন সালেহী (লামনার মাওলানা) এবং স্থানীয় আওয়ামীলীগের সর্ব স্থরের নেতাকর্মী।

শনিবার করোনা পরিস্থিতির জন্য সীমিত আকারে দিবসটি পালিত হয়।
কর্মসূচীর মধ্যে ছিল, সূর্যোদয়ের সাথে সাথে মাদ্রাসা ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজ ধারণ।

স্বাস্থ্যবিধি মেনে সকাল সোয়া ৯ টায় পবিত্র কোরআন তিলাওয়াত, হামদ ও নাতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়, অতপর জাতির পিতার ৪৫তম সাহাদাত বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে ছাত্র-ছাত্রীদের কবিতা আবৃতি ও বক্তৃতা পর্ব।

তারপর শিক্ষকদের মধ্য থেকে প্রথমে বক্তব্য রাখেন মাদ্রার সম্মানিত শিক্ষক জনাব মশিউর রহমান সাহেব।
বাংলা প্রভাষক জনাব ওবায়দুর রহমান জসিম সাহেবও বক্তব্য রাখেন, তিনি তার আলোচনার এক পর্যায়ে মাননীয় প্রধান মন্ত্রীর কাছে দাবি জানান যে, ১৫ই আগষ্টের খুনিদের মাঝে এখনও যে ৫ জন খুনি বিদেশে পলাতক আছে তাদের দ্রুত দেশে ফিরিয়ে এনে শাস্তি কার্যকর করা হোক।

সর্ব শেষে বক্তব্য রাখেন অত্র মাদরাসার মাননীয় অধ্যক্ষ জনাব হযরত মাওলানা জসিম উদ্দিন সাহেব, প্রথমে তিনি
জাতীয় শোক দিবসে মহান আল্লাহ তায়ালার দরবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন, জাতির পিতার দূরদর্শী, সাহসী এবং বলিষ্ঠ নেতৃত্বে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ছিনিয়ে এনেছিল স্বাধীনতার রক্তিম সূর্য। বাঙালি পেয়েছে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র, নিজস্ব পতাকা ও জাতীয় সংগীত।

তিনি আরও বলেন, সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত দেশে বঙ্গবন্ধু যখন সমগ্র জাতিকে নিয়ে সোনার বাংলা গড়ার সংগ্রামে নিয়োজিত, তখনই স্বাধীনতা বিরোধী-যুদ্ধাপরাধী চক্র তাঁকে হত্যা করে। এই হত্যার মধ্য দিয়ে তারা বাঙালির ঐতিহ্য, সংস্কৃতি ও অগ্রযাত্রাকে স্তব্দ করার অপপ্রয়াস চালায়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে বর্বরভাবে হত্যা করে।
সর্ব শেষে তিনি বলেন, আমি মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য সব সময় দোয়া করি মহান আল্লাহ যেনো তাকে দীর্ঘ হায়াত ও সুসাস্থ্য দান করেন। তার কাছে আমার প্রাণের দাবি জাতির পিতার যে সব খুনিদের শাস্তি এখনও কার্যকর হয়নি তাদের দ্রুত ফাসি কার্যকর করে জাতিকে কলংক মুক্ত করা হোক।

অনুষ্ঠানের পমাপ্তি লগ্নে মিলাদ,দোয়া ও বিশেষ মোনাজাত করা হয়। মিলাদ পরিবেশন করেন জনাব হযরত মাওলানা অজিউল্লাহ সাহেব এবং মোনাজাত করেন, হযরত মাওলানা আফজাল হোসেন সাহেব।
মোনাজাতে বঙ্গবন্ধু সহ তার পরিবারের সকল শহীদদের রুহের মাগফিরাত এবং মাননীয় প্রধান মন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ুর জন্য দোয়া করা হয়। স্থানীয় এম পি জনাব এস,এম শাহাজাদা সাহেব সাবেক প্রতিমন্ত্রী ও এম পি জনাব আ,খ,ম জাহাঙ্গীর সাহেব, মাদ্রাসার সভাপতি ও সাবেক এম.পি এ্যাড.আনোয়ার হাওলাদার সাহেব, উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান সাহেব, সাংবাদিক অলি হাওলাদার সহ উপস্থিত সকলের জন্য দোয়া করা হয় এবং তবারক বিতরনের মাধ্যমে অনুষ্ঠানের সকল কার্যত্রুম শেষ হয়।

ভাল লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর
© All rights reserved 2020 bobplonlinenews
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD